প্রতি ডাউনলোডে ১৫% রয়্যালিটি!! আপনি যখন ‘istockphoto’র কন্ট্রিবিউটর



প্রতিবার ছবি ডাউনলোডে আপনি পাচ্ছেন ১৫% রয়্যালিটি ফি! হ্যাঁ, istockphoto এমনই সুযোগ করে দিচ্ছে আপনাকে। সে জন্য তো আপনাকে একটু কষ্টও করতে হবে, তাই না!!

প্রথমে একদম ঠিকঠাক ইনফরমেশন দিয়ে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে istockphoto তে। অ্যাকাউন্ট ইনফরমেশন একদম ভুলভাল দেওয়া চলবে না। কারণ রয়্যালিটি ফি এই ইনফরমেশনের ভিত্তিতেই আপনার কাছে আসবে। এরপর কন্ট্রিবিউটর করার জন্য অ্যাপ্লাই করতে হবে।

এই অ্যাপ্লাইয়ের জন্য তিনটি বিভাগ আছে,

১. Photo

২. Illustrations এবং

৩. Video

তিনটির যেকোন একটাতে ক্লিক দিলে কিছু ট্রেইনিং ম্যানুয়াল আসবে। ওগুলো খুব ভালোভাবে মনোযোগ দিয়ে পড়তে হবে। কারণ একটু পর এই পড়ার উপরেই আপনাকে ছোট্ট একটি টেস্ট দিতে হবে।

টেস্টে পাশ করলেই আপনি পেয়ে যাবেন বেস্ট তিনটি নিজের তোলা ছবির স্যাম্পল দেওয়ার সুযোগ। এক্ষেত্রে অবশ্যই বেছে নেবেন নিজের জীবনে তোলা সবচেয়ে বেস্ট এবং এক্সক্লুসিভ ছবিটি। এই ফাইলগুলো দেখেই আপনাকে istockphoto কমিউনিটি বেছে নেবে তাদের কন্ট্রিবিউটর হিসেবে।

আর তখনই ছবির রয়্যালিটি পাবার যোগ্যতা আপনি পাবেন। ২৫০ এর উপর আপনার ছবি ডাউনলোড হলে আপনি মর্যাদা পাবেন ‘Exclusive’ এর। তখন রয়্যালিটি ফি আরও বেড়ে যাবে।

এই ওয়েবসাইটে ছবি জমা দেওয়ার আগে কদিন খুব ভালো করে সাইটটি ঘোরাফেরা করতে হবে। এতে আপনি বুঝতে পারবেন, কোন ধরণের ছবি দিলে আপনি কন্ট্রিবিউটর হিসেবে যোগ্য বলে বিবেচিত হবেন।

ব্যাংক ট্রান্সফার, পেপার চেক এবং মাস্টারকার্ডের মাধ্যমে আপনি পেতে পারেন আপনার পেমেন্ট।

চমৎকার এই সাইট, istockphoto এর লিংক http://www.istockphoto.com/

ফটোগ্রাফি থেকে আয় করতে সেরা ৫ ওয়েবসাইট!

প্রতি ডাউনলোডে ১৫% রয়্যালিটি!! আপনি যখনistockphoto’র কন্ট্রিবিউটর


‘Can stock photo’র কন্ট্রিবিউটর হওয়া যায় একদিনেই!


Dreamstime এর ক্লায়েন্টরা বড় বড়!!


‘Fotolia’তে রয়েছে মিলিয়ন সংখ্যক ক্লায়েন্ট!


‘Photomoolah’তে কনটেস্ট জিতুন, আয় করুন!


তথ্যসূত্র: মেকইউজঅফ ডটকম, অটোগ্রাফার ডটকম এবং সাইটগুলো


More news