IUBAT’র ‘বিশ্ব পর্যটন দিবস ২০১৬’ উৎযাপন



প্রতি বছরের ২৭ সেপ্টেম্বর সারা বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব পর্যটন দিবসজাতিসংঘের অধীনস্থ বিশ্ব পর্যটন সংস্থার অধীনে ১৯৮০ সাল থেকে সকল সদস্য দেশগুলোতে এই পর্যটন দিবস পালিত হয়ে আসছে।

আর এরই ধারাবাহিকতায় “বিশ্ব পর্যটন দিবস ২০১৬” উৎযাপন করেছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেজগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি(IUBAT) এর কলেজ অব ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট(CTHM)

গত ২৭ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার এই দিবসটি উৎযাপন করা হয়। জাতিসংঘ কর্তৃক স্বীকৃত দিবসটির এই বছরের প্রতিপাদ্য ছিল সবার জন্য পর্যটন: সার্বজনীন পর্যটনের অভিগম্যতা। সেই সাথে গুরুত্ব দেয়া হয় নারী, পুরুষ, বয়স্ক, যুবক, শিশু, স্বচ্ছল, স্বচ্ছল, প্রতিবন্ধীসহ নানা শ্রেনীর মানুষের অংশ নেয়ার বিষয়কে।


বিশ্ব পর্যটন দিবস অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. এম জব্বার। আরও উপস্থিত ছিলেন কো-অর্ডিনেটর জনাব মোহাম্মদ মুসা, জনাব শেখ এরশাদ হোসেন, জনাব মোহাম্মদ আবু হোরায়রা, জনাবা ফারজানা আল ফেরদৌস, জনাব মোফাসেরুল ইসলাম পাভেল এবং কলেজ অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এর অধ্যাপক মোঃ লুৎফর রহমান।

আর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষেই রাজধানী ঢাকাতে হয়ে গেলো পঞ্চমবারের মতো “এশিয়ান ট্যুরিজম ফেয়ার”। যা চলেছে সেপ্টম্বরের ২৯ তারিখ থেকে পহেলা অক্টোবর পর্যন্ত, বসুন্ধরা কনভেনশন সেন্টারে। সেখানে ছিলো CTHM ডিপার্টমেন্ট এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের একটি প্রমোশনাল স্টল।


মেলা চলাকালীন সময় সহ এই অক্টোবর মাসব্যাপী IUBAT এ কলেজ অব ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট(CTHM) ডিপার্টমেন্টে ভর্তির জন্য চলছে বিশেষ অফার। SSC এবং HSC এর রেজাল্টের উপর স্কলারশিপ তো আছেইসেই সাথে সবার জন্যই রয়েছে অতিরিক্ত ৫% বেশি স্কলারশিপ।

ক্যাম্পাস প্রতিনিধি

More news