নবীনদের বরণ করে নিলো IUBAT



ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অ বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি(IUBAT) অনুষ্ঠিত হলো ৭৩তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম। বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষার্থীদের বরণ করে নেয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়

গত ১৯শে অক্টোবর বুধবার বিশ্ববিদ্যালয়ের ফল সেমিস্টার-২০১৬’র ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ডিপার্টমেন্ট অব সিভিল ইঞ্জিনিয়ারিং, ডিপার্টমেন্ট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং ডিপার্টমেন্ট অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া এবং আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন সম্পর্কে সকলকে অবহিত করা হয়।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, মাননীয় ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ, এম.পি। মন্ত্রী বলেছেন, “আধুনিক প্রযুক্তি এবং জ্ঞানভিত্তিক ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রত্যেক ছাত্র-ছাত্রীকে লেখাপড়ায় আরও মনোযোগী হতে হবে। 

প্রযুক্তি জ্ঞানসম্পন্ন আধুনিক শিক্ষা ডিজিটাল বাংলাদেশ গড়ার মূল হাতিয়ার, আধুনিক উন্নত বাংলাদেশ গড়তে প্রযুক্তি জ্ঞানকে কাজে লাগানো ছাড়া বিকল্প নেই। তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত রাখার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মাহমুদা খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি, রানার ওয়েল ও গ্যাস কোম্পানি লি. এর মহাপরিচালক ও ভারপ্রাপ্ত সচিব ড. মোঃ মজিবুর রহমান, অধ্যাপক ড. মনিরুল ইসলাম, প্রফেসর আব্দুল হক, প্রফেসর ড. এ. জেড এ সাইফুল্লাহ, ড. উৎপল কান্তি দাশ, প্রফেসর ড. মো. শরিফুল ইসলাম, প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াদুদ, ইঞ্জিনিয়ার আবুল বাসার প্রমুখ। 

বিশ্ববিদ্যালয়ের নয়টি বিভাগ আলাদা আলাদাভাবে ওরিয়েন্টেশন প্রোগ্রাম করছে যা ১৬ই অক্টোবর শুরু হয়ে ২০শে অক্টোবর শেষ হয়েছে। এ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি ও অতিথি হিসেবে থেকেছেন ঢাকার মেয়র, মাননীয় মন্ত্রী, ইউকে থেকে আগত কার্ডিফ এর মেয়র ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

প্রেস বিজ্ঞপ্তি


More news