NSU’র ‘টেকনোভাঞ্জা-২০১৬’তে AUST’র সাফল্য



নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ IEEE এর সবচেয়ে বড় ইভেন্ট টেকনোভাঞ্জা-২০১৬’। গত ২১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত এই ইভেন্টটিতে অংশগ্রহণকারী আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেশ কিছু সাফল্য নিয়ে এসেছেন।

মোট আটটি ক্যাটাগরিতে প্রতিযোগীরা অংশগ্রহ করে

লাইন ফলোয়ার রোবট চ্যালেঞ্জ

সুমো রোবট ফাইট

প্রজেক্ট শোকেস                                

পোস্টার প্রেজেনটেশন

গ্রীন বরেইন

রুবিক্স কিউব কম্পিটিশন

ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াড

টেকনোফিলিয়া

প্রতিযোগিতাটিতে অংশগ্রহণকারী আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এসবের মধ্যে প্রায় ৩টি ক্যাটাগরিতে তারা জয়ী হয়েছে। প্রোজেক্ট শোকেসক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন আহসানউল্লাহর রোবট সম্রাটনামে পরিচিত সম্রাট। ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াডক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন মোহাম্মদ আহসান নাহিয়ান।

এছাড়াও রিসার্চ পেপার সাবমিশনপ্রতিযোগিতায় নির্বাচিত ৩টা রিসার্চ পেপার এর মধ্যে একটি মাসকুরা নাফরিন নিতি ও নীল আহসান এর ছিল। তাদের রিসার্চ পেপারটি প্রোডিজিম্যাগাজিনের ৩৩-৩৪ তম পৃষ্ঠায় প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ IEEE এর অন্যান্য ইভেন্টগুলোর মত এই ইভেন্টটির মূল লক্ষ্যও ছিলো- তরু ও মেধাবীদের একটা মজবুত প্লাটফর্ম দেয়া যেখানে তারা বিভিন্ন ক্যাটাগরিতে তাদের দক্ষতা ও সৃষ্টিগুলো দেখানোর সুযোগ পাবে। শুধু তাই নয়, এই ইভেন্টগুলো থেকেই তারা নিজেদের আত্মবিশ্বাস ও উদ্ভাবনের সঠিক পথটা খুঁজে পায় তারও বিশেষ পরিচর্যা করা হয় এখানে।

ইভেন্টটির যৌথ আয়োজনে ছিলো নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এবং একই বিশ্ববিদ্যালয়ের IEEE এর অঙ্গসংগঠন উইমেন ইন ইঞ্জিনিয়ারিং(WIE)’ অ্যাফিনিটি গ্রুপ।

ক্যাম্পাস প্রতিনিধি


More news