সুস্বাদু অরেঞ্জ কেক



একবার খুব জ্বর হয়েছিল। কিছুই খেতে পারছিলাম নাবাবাকে বলেছিলাম, কেক খাব। বাবা নিয়ে আসলেন অরেঞ্জ কেক। সুস্বাদু অরেঞ্জ কেক! সেই থেকে আমি অরেঞ্জ কেকের ফ্যান। আপনি? অরেঞ্জ কেক পছন্দ করেন তো?

তবে আমি আজকে অরেঞ্জ কেকের যে রেসিপির কথা বলব, এটা খাওয়ার পর আপনি এটা ছাড়তেই পারবেন না। বাসায় বানিয়েই দেখুন, ভুল বলছি কিনা।


উপকর:

·        ৫০ গ্রাম মাখন

·        হাফ কাপ চিনি

·        দুইটি ডিম

·        এক কাপ ময়দা

·        এক টেবিল চামচ বেকিং পাউডার

·        হাফ কাপ অরেঞ্জ জুস

·        এক টেবিল চামচ লেমন জুস

·        এক কাপ দুধ


 

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে একটি বাটিতে চিনি এবং মাখন ঢালুন। একটি স্টিলের চামচ দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না পর্যন্ত দুটি একসাথে ভালভাবে মিশে যায়। এবার ডিম ভেঙে শুধু কুসুম অংশটুকু মিশ্রণে দিন। এবার একটি কাঠের চামচ দিয়ে কিছুক্ষণ নাড়ুন দেখবেন মিশ্রণটি আগের থেকে একটু পাতলা হয়েছে। এবার মিশ্রণে ময়দা, বেকিং পাউডার, অরেঞ্জ জুস, লেমন জুস এবং দুধ দিয়ে দিন। এবার সবগুলো ভাল করে মিক্স করুন এবার ছোট একটি পাত্রে ডিমের সাদা অংশ এবং একটু মাখন ভাল করে মেশান। এরপর এটা মূল মিশ্রণে ঢেলে দিন এবার ফিনিশিং টাচ দিয়ে সম্পূর্ণ মিশ্রণটি একটি পাত্রে ঢেলে মাইক্রোওয়েভ ওভেনে ১৬০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ৩০ থেকে ৪০ মিনিট তাপ দিন। বের করে দেখুন, তৈরি হয়ে গেছে সুস্বাদু অরেঞ্জ কেক। এবার স্লাইস করে ক্রিম দিয়ে সাজিয়ে নিন কেকটি। দেখবেন জিভে একটু বেশিই পানি এসে গেছে।

কি, এখন খাচ্ছেন? মনে হচ্ছে না এ স্বাদ ভুলার নয়?

এনডিটিভি ডটকম অবলম্বনে


More news