অসহায় মানুষের পাশা থাকার অঙ্গীকার নিয়ে টিম ‘আদ্র’



‘আদ্র’ একটি মাত্র শব্দ হলেও এর পিছনে লুকিয়ে আছে লাখো আর্তনাদ, আহাজারি, অসহায়ত্ব, গ্লানি, চোখের জল মুছে দেবার আকাঙ্খা। সেইসব মুহূর্ত, যখন মানুষের চোখের জল মুছে দেবার কেউ থাকে না ঠিক তখনই ‘আদ্র’ এইসব মানুষদের পাশে তাদের সমস্ত শক্তিকে পুঁজি করে দাঁড়াতে চায়। আর এরাই টিম ‘AUST Adversity Defense & Revolutionary Organization (A.A.D.R.O)’।

আহসানউল্লাহ’তে পড়েছেন, পড়ছেন এবং পড়বেন এমন সকলেই আদ্র’র অন্তর্ভুক্ত। তবে আহসানউল্লাহ’তে না পড়লেও থাকছে আদ্র’র সদস্য হওয়ার সুযোগ। এছাড়া অ্যাডমিন প্যানেলে থাকছে র‍্যাব, পুলিশ, সাংবাদিক থেকে শুরু করে ১৮টি ভার্সিটির ভলান্টিয়ার, যারা ‘আদ্র’র যে কোন সমস্যায় অগ্রণী ভূমিকা রাখবেন।

আহসানউল্লাহ’র সাথে যাদের নাম জড়িয়ে আছে তাদের সবাইকে ‘আদ্র’ পাশে থাকার আহবান জানিয়েছে। এছাড়াও যারা যারা ‘আদ্র’র মত করে পৃথিবী গড়তে চায়, মূল্য দিতে চায় প্রতিটি চোখের জলের তাদের সকলের প্রতি ‘আদ্র’ আহবান করছে পাশে থাকার।

‘আদ্র’র মূল স্লোগান ‘আপোষ নয়, প্রতিরোধই স্বস্তি’।

‘আদ্র’ চায় সাইবার ক্রাইমের বিরুদ্ধে সরব প্রতিরোধ, নারী নিরাপত্তা ও দুস্থ অসহায়দের পাশে দাঁড়াতে। ‘আদ্র’ ইতিমধ্যেই তাদের বিভিন্ন ইভেন্ট নিয়ে কাজ করার প্রস্তাব দিয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো পথশিশুদের জন্য নতুন বই, শীতার্থ দের জন্য শীতবস্ত্র, বিভিন্ন দুর্যোগে বিভিন্ন অঞ্চলে ত্রাণ, যে কোন নারী বিষয়ক হ্যারাজমেন্টে আইনি সহায়তা, রোজার মাসে পথশিশুদের ইফতার, ঈদে নতুন জামা, পূজা ও অন্যান্য ধর্মাবলম্বীদের উৎসবে ভলান্টিয়ার নিয়োগ প্রভৃতি। 

তারা গত ৬ নভেম্বর বিকেলে আনুষ্ঠানিকভাবে নিজেদের প্রকাশ করে অনলাইনে পেইজ খোলার মাধ্যমে। সন্ধ্যার দিকে একটি ইভেন্ট খুলে ঘোষণা দেয়, ‘হাতিয়া ও কচুয়ার ২০০০ কম্বল’ প্রজেক্টে শীতার্থদের পাশে তারা আছে। 

এরপরই তারা অভিনবভাবে তাদের প্রথম প্রজেক্ট ‘৫ ফর ১’ এর ঘোষণা দেয়। আদ্র মনে করে আপনার একদিনের গরম ধোঁয়া উঠা পঞ্চাশ টাকার খিঁচুড়ি পারে হাজারো শীতার্থ মানুষের গায়ে উষ্ণ কম্বল জড়িয়ে দিতে।

আগামী ১৪ ও ১৫ নভেম্বর আহসানউল্লাহ ক্যাফেটেরিয়ায় টিম আদ্র থাকবে তাদের ‘৫ ফর ১’ প্রজেক্ট নিয়ে।

১টি খিচুড়ি = ৫০ টাকা

১টি কম্বল = ২৫০ টাকা

৫ জন AUSTIAN = ১ জনের কম্বল

এই হিসেব কষেই আদ্র তাদের প্রজেক্টের নাম দিয়েছে ‘৫ ফর ১’।

ক্যাম্পাস প্র্রতিনিধি

More news