আহসানউল্লাহ’র ক্যাম্পাস লাইফ এনজয় করতে পারিনি



সত্যি কথা বলতে আহসানউল্লাহ নিয়ে আমার অনেক আফসোস আছে। অথচ আমি যেখানেই যা কিছু অর্জন করছি তার পেছনে আমার পিতা মাতার পর যে নামটা চলে আসে তা হলো আহসানউল্লাহ। আমার খুবই আফসোস হয় যে, আমি যে ভার্সিটিতে পড়ছি এই ভার্সিটি আমার অর্জনের পিছনের কারণ হতে পারেনি।

ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে পড়ে এত কিছু মেইনটেইন করা সত্যি সম্ভব হয়ে উঠে না। এমনকি আমার প্রতিযোগিতার জন্য বিভিন্ন ভ্রমণে যেতে হলে যে ন্যূন্যতম ছুটির দরকার পড়ে তাও আমি তাদের কাছ থেকে পাইনি।

আমি যদি কারণ হিসেবে আমার শিক্ষককে বলি আমার নাচ কিংবা ফ্যাশন কনটেস্ট আছে তারা সরাসরি বলে দেন, ‘মডেলিং করার জন্য ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট নয়!’ হয়ত আমারই ভুল, বাবা-মার স্বপ্ন পূরণের জন্য আমি আজ ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে পড়ছি। কিন্তু আমার সাফল্যের পেছনে আহসানউল্লাহর নাম চলে আসছে। এটা সত্যি দুঃখজনক, তবু কথাগুলো খুব অভিমান থেকেই বলা।

এ বছর ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি-২০১৬’ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ছুটি চেয়ে দরখাস্ত করেছিলাম। তারা কোন প্রকার সাহায্য আমাকে করেনি। তাদের সাহায্য পেলে হয়ত আমি অষ্টম না হয়ে প্রথম কিংবা দ্বিতীয় হতে পারতাম। কেননা আমি জাজদের ভোটে এগিয়ে থাকলেও কিছু সংখ্যক দর্শক ভোটের জন্য পিছিয়ে পড়েছিলাম। ভার্সিটির শিক্ষার্থীদের অনেকে জানতোই না আমার কনটেস্টে যাওয়ার খবরটি।

তাছাড়া ভার্সিটিতে কোন কালচারাল ক্লাবও নেই। ফলে শিক্ষার্থীদের পড়ালেখার বাইরেও কোন যোগ্যতা অর্জন করা সম্ভব হয় না ভার্সিটির মধ্যে কালচারাল ক্লাবই পারে শিক্ষার্থীদের খারাপ আসক্তি ও জঙ্গি মনোভাব দমন করতে।

আমার ধারনা অলস মস্তিষ্ক, প্রচণ্ড লেখাপড়ার চাপ, পারিবারিক কলহ, সামাজিক অবক্ষয়, হতাশা একজন শিক্ষার্থীকে খারাপ আসক্তির পথে কিংবা জঙ্গি হতে সাহায্য করে। তারা যখন প্রচণ্ডভাবে আইডোলজি ক্রাইসিসে ভুগে তখনই তারা সাধারণ জীবন যাপনের বাইরেও অন্য একটি জীবনের সন্ধান খুঁজে ফেরে, তারা ভাবে এতেই মুক্তি।

আর মুক্তি পেতে গিয়ে অন্ধকারে হারিয়ে যায়। তাই প্রত্যেকটি ভার্সিটির প্রতি আমার আহবান থাকবে দয়া করে বিভিন্ন কালচারাল ক্লাব গড়ে তুলুন। এতে শিক্ষার্থীরা সৃজনশীলতার পাশাপাশি খুঁজে পাবে নিজেদের।

AUST’র অবনী: অর্জনগুলো আমার প্রত্যাশার অনেক ঊর্ধ্বে!

পাইলট হওয়ার স্বপ্ন নিয়ে বেড়ে উঠেছি


অবনীর স্বপ্নের পথে যাত্রা


অর্জন যখন প্রত্যাশার অনেক ঊর্ধ্বে!


আহসানউল্লাহ’র ক্যাম্পাস লাইফ এনজয় করতে পারিনি


স্বপ্ন দেখি একটা ড্যান্স ইনস্টিটিউশনের


অবনীর আপন অনুভূতির দেয়াল


তুমি নষ্ট হতে না চাইলে কেউ তোমাকে নষ্ট করতে পারবে না


ক্যাম্পাস প্রতিনিধি


More news