অবনীর স্বপ্নের পথে যাত্রা



আগেই বলেছি স্বপ্নটা ছিলো পাইলট হবার। ওটা যেহেতু অধরা তাই ওটা বলে আর লাভ নেই। তবে যে পরিচয় আমাকে ‘অবনী’ বানিয়েছে তা হলো নাচ। অনেকেই আমাকে বলে, তোমার এত পরিচয় এত প্রতিভা- তুমি আসলে কি হিসেবে নিজেকে দেখতে চাও?

তাদের উত্তরে আমি বলি, আগে আমি একজন নৃত্যশিল্পী। হ্যাঁ, আমার সমস্ত কিছুই এই নাচকে কেন্দ্র করে হয়েছে। প্রায় বার বছর এই নাচের সাথে সখ্যতা আমার। আমার ধ্যান জ্ঞান সব এই নাচকে নিয়েই।


আমি ছোট বেলায় প্রথম গান শিখতে গিয়েছিলাম। পাশের রুমেই শ্রদ্ধেয় তাবাসসুম আহমেদ নাচ শেখাতেন। আমার কেন যেন গানের থেকে নাচকে বেশি ভাল লাগত। আমি বাসায় কিছু না বলেই নাচের ক্লাসে শিফট হয়ে যাই। প্রায় একমাস পর যখন মা বেতন দিতে আসে তখন সব জানতে পেরে খুব রাগ করেন।

পরিবারের কেউ চাইত না আমি নাচ শিখি। তবে নাচের প্রতি আমার ভালবাসা আর সাফল্য আমার পরিবারকে মানিয়ে নিতে বেশ সাহায্য করে। তাবাসসুম আহমেদের পর আমি তালিম নেই শ্রদ্ধেয় অলিভ ইসলামের কাছ থেকে। তবে আমি যখন ক্যামব্রিয়ান কলেজে অ্যাডমিশন নেই তখন থেকেই যেন আমার স্বপ্নগুলো পরিবর্তন হতে থাকল।


ক্যামব্রিয়ানে আমি যেন চেনা আমাকে খুঁজে পাই। ক্যামব্রিয়ানে প্রায় ষাটটির উপর স্টেজ করার সুযোগ পেয়েছিলাম আমি। এই স্টেজ পারফরমেন্সগুলো আমার আত্মবিশ্বাসের পাশাপাশি আমার দক্ষতাকেও বাড়িয়েছিলো। আমার নাচ কলেজ কর্তৃপক্ষের এতটাই ভাল লাগে যে তারা ক্যামব্রিয়ানের নাচের শিক্ষক হিসাবে নিয়োগ দেন!!

এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি আমাকে। আমি পেয়ে গিয়েছিলয়াম আমার জন্য আদর্শ একটি মঞ্চ।

AUST’র অবনী: অর্জনগুলো আমার প্রত্যাশার অনেক ঊর্ধ্বে!

পাইলট হওয়ার স্বপ্ন নিয়ে বেড়ে উঠেছি


অবনীর স্বপ্নের পথে যাত্রা


অর্জন যখন প্রত্যাশার অনেক ঊর্ধ্বে!


আহসানউল্লাহ’র ক্যাম্পাস লাইফ এনজয় করতে পারিনি


স্বপ্ন দেখি একটা ড্যান্স ইনস্টিটিউশনের


অবনীর আপন অনুভূতির দেয়াল


তুমি নষ্ট হতে না চাইলে কেউ তোমাকে নষ্ট করতে পারবে না


ক্যাম্পাস প্রতিনিধি


More news