এবার চীনের উদ্দেশ্যে ড্যাফোডিলের শিক্ষার্থীরা!



ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ২০ জন শিক্ষার্থী এবং ডিআইইউ’র একটি ফ্যাকাল্টি দল গত ১০ নভেম্বর এসআইএএস ইউনিভার্সিটিতে(SIAS International University) অনুষ্ঠিতব্য ‘এসআইএএস উইন্টার ক্যাম্প-২০১৬’তে অংশ নেয়ার জন্য চীনের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

চীনের জ়েংজ়ৌতে এই শীতকালীন ক্যাম্প ১০ নভেম্বর থেকে শুরু হয়ে আগামী ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। এই শীতকালীন ক্যাম্পের মূল উদ্দেশ্য দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিষয়ক কার্যক্রম বিনিময়ের মাধ্যমে উভয় দেশের সাংস্কৃতিক মেলবন্ধন আরো মজবুত করা।

ক্রেডিট ভিত্তিক এই প্রোগ্রামে শিক্ষার্থীরা চীনা ভাষা ও সংস্কৃতি, চীনা মার্শাল আর্ট, চীনা পেন্টিং, চীনা অক্ষর, পেপার কাটিং প্রভৃতি বিষয় সম্পর্কে সম্যক ধারণা অর্জন করবে। এই প্রোগ্রামে বাংলাদেশের প্রতিনিধিত্ব এবং সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের মুখ আরও উজ্জ্বল করবে ড্যাফোডিলের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং এসআইএএস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রোগ্রামে অংশ নেয়া শিক্ষার্থীদের বিদায়ের আগে তাদের অভিনন্দন জানান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডঃ ইউসুফ মাহবুবুল ইসলাম।  

ক্যাম্পাস প্রতিনিধি


More news