রচনা লিখে জাতিসংঘের “গ্লোবাল ইয়ুথ ফোরাম-২০১৬”তে অংশগ্রহণের সুযোগ



আসছে জুলাইয়ের ২৫ থেকে ৩১ তারিখ আমেরিকার নিউইয়র্ক শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে “গ্লোবাল ইয়ুথ ফোরাম-২০১৬” এর আসর। এই আসরকে কেন্দ্র করে আয়োজন করা হয়েছে “Student Essay Writing Contest”

এই প্রতিযোগিতার সমস্ত প্রক্রিয়াটি হবে অনলাইনে। রচনা লিখে পাঠাতে হবে ৩১ মার্চের মধ্যে। যারা বিজয়ী হবে তাদের কে দেয়া হবে “গ্লোবাল ইয়ুথ ফোরাম-২০১৬” তে অংশগ্রহণের সুযোগ। ৬০ জন ইয়ুথ পাবে এই সুযোগ।

তারা ইয়ুথ ফোরামের এই আসরের প্রতিনিধি বলে বিবেচ্য হবে। তারা এ আসরে জাতিসংঘের “Sustainable Development Agenda 2030” সম্পর্কে কিছু কার্যকরী কর্মসূচী গ্রহণ করবে এবং সেই সাথে নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের হেডকোয়ার্টারে তা উপস্থাপন করারও সুযোগ পাবে।

আবেদনকারীর যোগ্যতা

·        বয়স অবশ্যই ১৮ বছর বা তার বেশী  হতে হবে।

·        বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থী হতে হবে। নিয়মিত শিক্ষার্থীর প্রমাণ স্বরূপ ফ্যাকাল্টি প্রধানের সুপারিশ থাকতে হবে।

·        রচনা লিখার সাথে সাথে অবশ্যই মুখে বক্তৃতা দেয়ারও যোগ্যতা থাকতে হবে।

রচনা লিখার নিয়ম

·        বিশ্বব্যাপী নাগরিকত্ব এবং সাংস্কৃতিক বোঝাপড়া এবং বিভিন্ন ভাষাভাষী কিভাবে এটাকে লালন করে ভূমিকা রাখতে পারে সে বিষয়ে ২০০০ শব্দের একটি রচনা লিখতে হবে।

·        রচনায় অবশ্যই নিজস্ব একাডেমিক, সাংস্কৃতিক এবং জাতীয় প্রেক্ষাপটের প্রতিফলন থাকতে হবে।

·        রচনা জাতিসংঘের ৬টি অফিসিয়াল ভাষার (আরবি, চাইনিজ, ইংলিশ, ফ্র্যান্স, রাশিয়ান এবং স্প্যানিশ) যে কোন একটিতে লিখতে হবে।

আবেদন প্রক্রিয়া

এই ওয়েবসাইটে বিস্তারিত সকল তথ্য পাওয়া যাবে এবং নির্দিষ্ট কিছু নিয়ম অনুসরণ করে আবেদন করা যাবে। 

অফিসিয়ালচেঞ্জ ডটকম এবং ইএলএস ডটএডু অবলম্বনে, ছবি: ইন্টারনেট থেকে সংগ্রহীত


More news