অসংখ্য sample presentation পাওয়া যায় যে ওয়েবসাইটগুলোতে



বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি খুব সহজে সব ধরনের টপিকের জন্য Sample presentation পেতে পারেন। এসব স্লাইডে আপনার তৈরি করা প্রেজেন্টেশনও আপলোড করতে পারেন ভবিষ্যৎ কোন শিক্ষার্থী যাতে উপকৃত হয়।

তবে একটা কথা হুবুহু স্লাইড কপি করা থেকে দূরে থাকুন। বরং এইসব স্লাইড দেখে বানিয়ে নিন আপনার নিজস্ব প্রেজেন্টেশন স্লাইডটি। এমনই কিছু ওয়েবসাইট এর নাম দেখা যাক!

Slideshare

Slideshare ওয়েবসাইটের মটোই হচ্ছে Discover, share and presentবিভিন্ন ধরনের টপিকের উপর এখানে বিভিন্ন documents, infographic এবং প্রেজেন্টেশন স্লাইড আছে। সাইটে রেজিস্ট্রেশন করে আপনি আপনার নিজের স্লাইড শেয়ার করতে পারেন এখানে। এইখানে প্রেজেন্টেশনগুলো অনলাইনের দেখা যায়। আবার চাইলে ডাউনলোড করেও রাখা যায়।

Slideshare এর লিংক হচ্ছে http://www.slideshare.net/

Slideserve

Slideserve রয়েছে স্লাইড শেয়ার সাইটগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে। এটি হচ্ছে Professional Powerpoint Presentations এর সাইট। Business, Fashion, Science, Health, News নিয়ে প্রচুর প্রচুর প্রেজেন্টেশন স্লাইড বানানো আছে এই সাইটে। সার্চ দিয়ে আপনি আপনার চাহিদামত স্লাইড খুঁজে পেতে পারেন। তবে ডাউনলোড ছাড়া এই স্লাইডগুলো আপনি দেখতে পারবেন না।

Slideserve এর লিংক http://www.slideserve.com/

Authorstream

Do more with the presentations! এমনটাই বলা আছে এই সাইটে। নিজের পছন্দের টপিক অনুযায়ী বিভিন্ন পিডিএফ ফাইল এবং পাওয়ারপয়েন্ট স্লাইড খুঁজে পাবেন এখানে। শুধু তাই নয় টপিক রিলেটেড বিভিন্ন পাওয়ারপয়েন্ট টেম্পলেট এবং ডায়াগ্রাম পাওয়া যাবে এই সাইটে।

Authorstream এর লিংক http://www.authorstream.com/

এরকম আরও কিছু সাইটের লিংক

Slideboom: http://www.slideboom.com/

Powershow: http://www.powershow.com/

প্রেজেন্টেশনের জন্য পিছিয়ে পড়ছেন না তো?

প্রেজেন্টেশন স্লাইড! কি করবেন? কি করবেন না?


অসংখ্য sample presentation পাওয়া যায় যে ওয়েবসাইটগুলোতে


প্রেজেন্টেশন দেবার ৬টি স্মার্ট পদ্ধতি


ল্যারিফেরল্যাজো, গ্যারিনল্ড এবং ফোর্বস অবলম্বনে, ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

More news